১৯, আগস্ট, ২০১৮, রোববার

৮৪ বছর পর উদ্বোধনী ম্যাচে যে অবিস্মরণীয় রেকর্ড স্পর্শ করলো রাশিয়া

আপডেট: জুন ১৫, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন
৮৪ বছর পর উদ্বোধনী ম্যাচে যে অবিস্মরণীয় রেকর্ড স্পর্শ করলো রাশিয়া

একেবারে দামামা বাজিয়েই এবারের বিশ্বকাপ শুরু করল রাশিয়া। প্রথম ম্যাচেই সৌদি আরবকে পাঁচ গোলে বিধ্বস্ত করল লেভ ইয়াসিনের দেশ। বিশ্বকাপের প্রথম ম্যাচে পাঁচ-পাঁচটা গোল! স্মরণকালের মধ্যে উদ্বোধনী ম্যাচে এত বড় ব্যবধানে জিততে দেখা যায়নি কোন দেশকে।

সৌদি আরবকে সামনে পেয়ে বৃহস্পতিবার রাশিয়া ছেলেখেলা করল। ১৯৩৪ সালের বিশ্বকাপে প্রথম ম্যাচে ইতালি ৭-১ গোলে মাটি ধরিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্রকে। তার পরে বিশ্বকাপের প্রথম ম্যাচে এত গোল আর হয়নি। ৮৪ বছর পর সেই রেকর্ড স্পর্শ করলো রাশিয়া।

বৃহস্পতিবার প্রথমার্ধে ২-০ তে এগিয়েছিল রাশিয়া। দ্বিতীয়ার্ধে তিন-তিনটি গোল দিয়ে রাশিয়া ধরাছোঁয়ার বাইরে চলে গেল। চতুর্থ আর পঞ্চম গোলটি হল অতিরিক্ত সময়ে। শেষ পর্যন্ত রাশিয়া কতদূর যাবে তা বলা সম্ভব নয়। কিন্তু প্রথম ম্যাচের পরে বলে দেওয়াই যায়, ঘরের মাঠে বহুদূর যাওয়ার সম্ভাবনা রয়েছে রাশিয়ার।

রাশিয়ার গ্রুপে সৌদি আরব ছাড়া রয়েছে সুয়ারেজের উরুগুয়ে এবং সালাহর মিশর। প্রথম ম্যাচে বিরাট ব্যবধানে জেতার ফলে রাশিয়া কিন্তু অ্যাডভান্টেজে। পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনা প্রবল। এমন বিশ্রী ভাবে হেরে যাওয়ায় প্রথম ম্যাচের পরেই টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার আশঙ্কা সৌদি আরবের।

  • ফেইসবুক শেয়ার করুন