যেসব টিভি চ্যানেলে গুলোতে দেখা যাবে বিশ্বকাপ ফুটবল

অবশেষে ক্ষণ গণনা শেষ। জমজমাট উদ্বেধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে আজ পর্দা উঠবে ফিফা বিশ্বকাপের। বিশ্বসেরা হওয়ার এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করবে বিশ্বের ৩২টি দল। ম্যাচ হবে মোট ৬৪টি। এই ম্যাচ গুলো দেখা যাবে বাংলাদেশের বিভিন্ন টেলিভিশনের পর্দায়। এবারের বিশ্বকাপের প্রতিটি ম্যাচ দেখা যাবে বাংলাদেশের মাছরাঙা টিভি ও নাগরিক টিভিতে। তাছাড়া বাংলাদেশ টেলিভিশনও কিছু কিছু ম্যাচ সম্প্রচার করবে।

মাছরাঙা টিভিতে প্রতিটি ম্যাচ শুরুর আগে থাকবে ম্যাচ বিশ্লেষণ, পরিসংখ্যানসহ নানা তথ্য নিয়ে সরাসরি অনুষ্ঠান ‘কিক অফ’। আর খেলা শেষ হওয়ার পর হাইলাইটস তো থাকছেই।

আর নাগরিক টিভি সরাসরি সম্প্রচার করবে ৫৬টি খেলা। বাকি খেলাগুলো ধারণ করে সম্প্রচার করা হবে। এর বাইরে খেলোয়াড়দের বিশ্লেষণ ও বিভিন্ন খেলার আপডেট থাকবে। ফিফার ২১তম আসরের প্রথম দিনে স্বাগতিক রাশিয়ার মুখোমুখি হবে এশিয়ার প্রতিনিধি সৌদি আরব। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯ টায়।

প্রথম ম্যাচটি মাঠে গড়ানোর আধা ঘন্টা আগে অর্থাৎ রাত সাড়ে ৮টায় ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে। উদ্বোধনী কনসার্টে বিখ্যাত তারকা রবি উইলিয়ামস থাকছেন। এছাড়াও রাশিয়ান গায়িকা এইডা গরিফুল্লিনা থাকছেন। এছাড়াও থাকছেন ব্রাজিলকে দুবার বিশ্বকাপ জেতানো তারকা ফুটবলার রোনালদো।