যে কারনে ক্ষমা চাইলেন প্রিয়াঙ্কা চোপড়া

হলিউডের জনপ্রিয় সিরিয়াল ‘কোয়ান্টিকো’ নিয়ে বিতর্কের জেরে ভারতীয়দের কাছে ক্ষমা চাইলেন বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া। সম্প্রতি এ টিভি সিরিজের তৃতীয় মৌসুমের একটি পর্ব প্রচারের পর থেকে তোপের মুখে পড়েন প্রিয়াঙ্কা। অভিযোগ ওঠে, এতে ভারতীয়দের জঙ্গি হিসেবে দেখানো হয়েছে। এরপর থেকেই শুরু হয় সমালোচনা। তোপের মুখে টুইট বার্তায় ভারতবাসীর কাছে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাইলেন প্রিয়াঙ্কা।

টুইটারে দেয়া পোস্টে প্রিয়াঙ্কা বলেন, ‘আমি অত্যন্ত দুঃখিত যে, সম্প্রতি কোয়ান্টিকো’র একটি পর্ব কিছু মানুষের অনুভূতিতে আঘাত করেছে। এটি কখনোই আমার উদ্দেশ্য ছিল না এবং ভবিষ্যতেও হবে না। আমি আন্তরিকভাবে ক্ষমা চাইছি। আমি একজন ভারতীয় হিসেবে গর্বিত এবং এটি কখনোই পরিবর্তন হবে না।’

এর আগে এ বিষয়ে ক্ষমা চেয়েছে এবিসি চ্যালেন কর্তৃপক্ষও। এক বিবৃতিতে তারা লিখেছে, ‘পর্বটি অনেকের মনে নাড়া দিয়েছে, যারা অন্যায়ভাবে প্রিয়াঙ্কাকে দোষারোপ করেছেন তাদের বলতে চাই, প্রিয়াঙ্কা শোটি রচনা কিংবা পরিচালনা করেনি।’

এনডিটিভি জানায়, গত পহেলা জুন এবিসি চ্যানেলে পর্বটি সম্প্রচার হয়। এতে ভারতীয় হিন্দু জাতীয়তাবাদীরা পাকিস্তানে সন্ত্রাসী হামলার ছক কষছে বলে দেখানো হয়। চরমপন্থী হিন্দুরা কাশ্মীরে একটি সম্মেলনকে সামনে রেখে ওই হামলার পরিকল্পনা করেন বলে পর্বটিতে তুলে ধরা হয়।

এরপর থেকেই বিক্ষোভ চলছে ভারতে। ব্যানার-পোস্টার নিয়ে রীতিমতো রাস্তায় নামে ক্ষুব্ধ একটি গোষ্ঠী। তারা ভারতে প্রিয়াঙ্কা চোপড়াকে নিষিদ্ধ করারও দাবি তোলেন। ‘কোয়ান্টিকো’ গোয়েন্দা সিরিজে এফবিআই এজেন্ট এলেক্স প্যারিস চরিত্রে অভিনয় করছেন প্রিয়াঙ্কা।