২৩, জুন, ২০১৮, শনিবার

শপিংমলে ঈদের কেনাকাটা করতে গিয়ে হিটস্ট্রোকে আক্রান্ত ৪

আপডেট: জুন ৯, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন
শপিংমলে ঈদের কেনাকাটা করতে গিয়ে হিটস্ট্রোকে আক্রান্ত ৪

ঈদের কেনাকাটা করতে গিয়ে শপিংমলে হিটস্ট্রোকে আক্রান্ত হয়েছেন চারজন। এদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পৌর শহরের আধুনিক শপিংমল ইনডেক্স প্লাজা বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

জানা গেছে, দীর্ঘদিন ধরে নরসিংদী পৌর শহরের আধুনিক শপিংমল ইনডেক্স প্লাজার এসি বিকল রয়েছে। এতে ঈদের কেনাকাটা করতে আসা মানুষ গরমে চরম ভোগান্তিতে পড়েছে। সেই সঙ্গে হিটস্ট্রোকে আক্রান্ত হয়েছে চারজন। পাশাপাশি আরও অনেকেই অসুস্থ হয়ে পড়ে।

শনিবার দুপুরে নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ আলম মিয়া ও শাহরুখ খানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় শপিংমল পরিচালনায় নানা অব্যবস্থাপনা ও তীব্র গরমে ঈদ কেনাকাটা করতে আসা লোকজন অসুস্থ হয়ে পড়ায় শপিংমলটি সাময়িক বন্ধ রাখার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

একই সঙ্গে দ্রুত শীতাতপ ব্যবস্থা কার্যকর করে ভোক্তা অধিকার নিশ্চিত করা না হলে শপিংমলটি স্থায়ীভাবে বন্ধ করে দেয়ার কথা জানান দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ আলম মিয়া জানান, দীর্ঘদিন ধরেই শহরের এই শপিংমলে শীতাতপ ব্যবস্থা কার্যকর নেই। পাশাপাশি শপিংমল পরিচালনায় নানা অব্যবস্থাপনার অভিযোগ রয়েছে। সাধারণ ক্রেতা-বিক্রেতাদের অভিযোগের প্রেক্ষিতে শনিবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযোগের সত্যতা পাওয়ায় প্রাথমিকভাবে শপিংমলটি বন্ধ ঘোষণা করা হয়েছে। শীতাতপ ব্যবস্থাসহ ভোক্তা অধিকার নিশ্চিত হওয়ার আগ পর্যন্ত বন্ধ থাকবে শপিংমলটি।

জানা গেছে, এই শপিংমলে ২৩৪টি দোকান রয়েছে। দীর্ঘদিন শপিংমলটির পরিচালনার দায়িত্বে ছিলেন নরসিংদী-১ সদর আসনের সাবেক এমপির ছেলে শাহারিয়ার শামস কেনেডি। গত এক বছর ধরে শপিংমলটির পরিচালনার দায়িত্ব নেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর ভাতিজা ও শহর যুবলীগের সভাপতি দিদারুল হক ভূঁইয়া (বিপ্লব)।

শপিংমল পরিচালনা কমিটির সভাপতি দিদারুল হক ভূইয়া বলেন, শপিংমল খুলে দেয়া হবে। বিদ্যুৎ সাব-স্টেশনে সমস্যার কারণে শপিংমল বন্ধ করা হয়েছিল। পাশাপাশি ঈদকে কেন্দ্র করে শপিংমলে ব্যাপক লোক সমাগম হচ্ছে। কিন্তু এসিতে পুরো শপিংমল কাভার হচ্ছে না। ঈদের পর নতুন আঙ্গিকে এসি বসানো হবে। আপাতত এভাবেই চলবে।

  • ফেইসবুক শেয়ার করুন