এবারের ঈদেও থাকছে মাহফুজুর রহমানের একক সংগীতানুষ্ঠান

গেল বছরে তার গানের অনুষ্ঠান প্রচারে আসার পর রাতারাতি সেটি ভাইরাল হয়ে যায়। আলোচনা, সমালোচনায় ভেসে গিয়েছিলেন। তবুও নিজের গান ও গায়কীর প্রতি শ্রদ্ধাশীল ছিলেন। বলেছিলেন কারো সমালোচনায় গান ছেড়ে দেয়ার পাত্র তিনি নন।

তিনি ড. মাহফুজুর রহমান। তার গান গাওয়া নিয়ে অনেক ট্রল হয়েছে। সেগুলোকে অনুপ্রেরণা হিসেবে নিয়েছেন তিনি। আর নতুন করে নতুন উদ্যমে হাজির হচ্ছেন আসছে রোজা ঈদেও। জানা গেছে, আসছে ঈদেও ড. মাহফুজুর রহমানের একক সংগীতানুষ্ঠানের আয়োজন করেছে তারই মালিকানাধীন চ্যানেল এটিএন বাংলা।

ঈদের তৃতীয় দিন রাত ১০ টা ৩০ মিনিটে একক সংগীতানুষ্ঠানটি প্রচার হবে। এর নাম রাখা হয়েছে ‘মনে পড়ে তোমায়’। এবারের অনুষ্ঠানে এক এক করে ১০টি গান গেয়ে শোনাবেন মাহফুজুর রহমান। সঙ্গে থাকবে বিশ্বের নানা দেশের মনোরম সব লোকেশনে চিত্রায়িত ভিডিও।

এই অনুষ্ঠানে মাহফুজুর রহমান গাইবেন ভারতের প্রখ্যাত শিল্পী, সুরকার ও সংগীত পরিচালক বাপ্পি লাহিড়ীর সুর করা দুটি গান। ‘তুমি ছুঁয়ে দিলে’ এবং ‘এক মুঠো প্রেম’ শিরোনামের গান দুটি লিখেছেন মোহাম্মদ ইকবাল হোসেন।

এছাড়া রাজেশ ঘোষের কথা, সুর ও সংগীতে গাইবেন ‘হৃদয় জুড়ে আছো’ এবং ‘কি যে ব্যথা’ শিরোনামের দুটি গান। আর বাকি ছয়টি গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন মান্নান মোহাম্মদ। গানগুলো হলো ‘তুমি বিনা আমার জীবন’, ‘বিশ্বাস করো’, ‘ইচ্ছে করে’, ‘সেই কবে থেকে’, ‘মনে কি পড়ে তোমায়’ এবং ‘বন্ধু জানো কি’। গানগুলো লিখেছেন শেখ রেজা শানু,নাজমা মোহাম্মদ, দেলোয়ার আরজুদা শরফ এবং শহীদুল্লাহ ফরায়জী।

উল্লেখ্য তার গাওয়া গান নিয়ে ২০১৬ সালের ঈদুল আজহায় প্রচার হয় ‘হৃদয় ছুঁয়ে যায়’ শিরোনামের অনুষ্ঠান। এরপর গত বছর রোজার ঈদে প্রচার হয় সংগীতানুষ্ঠান ‘প্রিয়ারে’। সেগুলো তেমন করে আলোচনায় না এলেও গের বছরের কোরবানীর ঈদে প্রচার হওয়া তার একক সংগীতানুষ্ঠান ‘স্মৃতির আল্পনা আঁকি’ দেশে-বিদেশে বাংলা গানের শ্রোতাদের মাঝে সাড়া ফেলে দেয়। অনুষ্ঠানটি টেলিভিশনের টিআরপিতেও শীর্ষ অবস্থানে পৌঁছে যায়।

-জাগোনিউজ২৪