আগামীকাল মাঠে নামছে ব্রাজিল, দেখে নিন কখন এবং কীভাবে দেখবেন

রাশিয়া বিশ্বকাপের সময় যত ঘনিয়ে আসছে উত্তেজনা যেন ততই বাড়ছে। এরই মধ্যে শুরু হয়ে গেছে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ। এদিকে ব্রাজিল তাদের প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে ক্রোয়েশিয়ার সাথে। ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩ জুন বাংলাদেশ সময় রাত ৮ টায়।

প্রস্তুতি ম্যাচ গুলোর সময়সূচী….

ব্রাজিল সমর্থকদের মধ্যে উদ্বেগ সৃষ্টি হওয়া অস্বাভাবিক নয়। বিশ্বকাপের মাত্র ১৪ দিন বাকী, এই স্বল্প সময়ে দলের প্রানভোমরা নেইমার নিয়মিত অনুশীলন এবং ক্রোয়েশিয়া ও অষ্ট্রিয়ার সাথে নির্ধারিত প্রস্তুতি ম্যাচে অংশ নিয়ে বিশ্বকাপ আরম্ভের পূর্বেই সম্পূর্ণরূপে ম্যাচ-ফিট হয়ে উঠবেন এটাই সমর্থকদের প্রত্যাশা।

তবে, কোচ তিতে নেইমারকে মূল একাদশের বাহিরে রেখে অনুশীলন পরিচালনা করায় ধারণা করা যাচ্ছে যে, জুনের ৩ তারিখে অনুষ্ঠিতব্য ব্রাজিল-ক্রোয়েশিয়া বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে হয়তো নেইমারকে পুরো ৯০ মিনিট খেলাবেন না তিতে।

এদিকে দলের গুরুত্বপূর্ণ আরেক সদস্য পাসমাস্টার-মিডফিল্ডার রেনাটো আগুস্টো ডান হাঁটুর ইনজুরিতে পড়েছেন। ৩০ বছর বয়সী এই মিডফিল্ডার সাধারণত ব্রাজিল দলের মধ্যমাঠের বামপাশে (এলসিএম পজিশনে) খেলে থাকেন এবং পাসিং, শূটিং, ডিফেন্স ও ওয়ার্করেটে ভালো হওয়ায় ব্রাজিল কোচ তিতের দারুণ পছন্দের তিনি।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে, তিনি ১ সপ্তাহের জন্য বিশ্রামে থাকবেন এবং বিশ্বকাপ আরম্ভের পূর্বেই সেরে উঠবেন। তবে, ইনজুরি হতে সেরে উঠলেও রেনাটো আগুস্টোর ব্রাজিল দলের মূল একাদশে জায়গা পাওয়া নিশ্চিত নয় কারণ একই পজিশনে তার মূল প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার ফার্নান্দিনহো ক্লাব দলের হয়ে দারুণ ফর্মে আছেন।