এবার নৌমন্ত্রীকে একহাত দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, যা বললেন তিনি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সড়ক দুর্ঘটনায় দায়ীদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। এক্ষেত্রে নৌমন্ত্রী (শাজাহান খান) বিচারিক প্রক্রিয়ায় কোনো প্রভাব খাটাতে পারবেন না। রাজধানীর বিমানবন্দর সড়কের বাস দুর্ঘটনায় নিহত দিয়া খানম মিমের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে মঙ্গলবার (৩১ জুলাই) তিনি এসব কথা বলেন।

দিয়ার পরিবারকে সান্ত্বনা দিয়ে মন্ত্রী বলেন, এ দুর্ঘটনায় অভিযুক্ত যাদের গ্রেফতার করা হয়েছে তাদের বিরুদ্ধে তদন্ত অনুযায়ী অবশ্যই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আপনারা ধৈর্য ধরেন, অল্প সময়ের মধ্যে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, প্রাথমিক তদন্তে ওই বাসে যান্ত্রিক ত্রুটি ছিল বলে জানা গেছে। তবে রুট পারমিট ও চালকের লাইসেন্স ছিল কি না তা আমরা খতিয়ে দেখছি। পাশাপাশি সড়কে রুট পারমিট ও লাইসেন্স ছাড়া কোনো যানবাহন কিংবা চালক যেন গাড়ি চালাতে না পারে সে বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবো।

এ সময় দিয়ার পরিবারকে স্বরাষ্ট্রমন্ত্রী সান্ত্বনা দেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। দিয়ার বান্ধবীরা এ সময় মন্ত্রীর কাছে এমইএস বাস স্ট্যান্ডের পাশে একটি ফুটওভারব্রিজ নির্মাণ, বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া এবং গ্রেফতারদের ফাঁসি নিশ্চিত করার অনুরোধ জানান।

গত রোববার (২৯ জুলাই) দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হন। একই ঘটনায় আহত হয়েছেন আরও ১০/১৫ জন শিক্ষার্থী।

জাবালে নূর বাসের চাকার নিচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব। ওই ঘটনায় জাবালে নূরের তিন গাড়ির ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-২। এর আগে নিহত মিমের বাবা ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা দায়ের করেন।