১৮, জুলাই, ২০১৮, বুধবার

প্রথমে ২-০ গোলে এগিয়ে থেকেও বিশ্বকাপ শেষ জাপানের

আপডেট: জুলাই ২, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন
প্রথমে ২-০ গোলে এগিয়ে থেকেও বিশ্বকাপ শেষ জাপানের

প্রথমার্ধে বেলজিয়ামকে ঠেকিয়ে রাখার পর দ্বিতীয়ার্ধের শুরুতেই শক্তিশালী বেলজিয়ামের জালে দু’বার বল জড়িয়ে দিয়েছে এশিয়ান প্রতিনিধি জাপান। ম্যাচের ৪৮তম মিনিটেই জেনকি হারাগুচির অসাধারণ এক গোলে এগিয়ে যায় ব্লু সামুরাইরা। এরপর ম্যাচের ৫২ মিনিটে দ্বিতীয় অবিশ্বাস্য এক গোল করেন তাকাশি।

দারুণ এক কাউন্টার অ্যাটাক থেকে গোলটি বের করে আনলো জাপানিরা। নিজেদের বক্সের সামনে বল কেড়ে নেন শিবাসাকি। তিনি লম্বা পাস দিলে ভারটোঙ্গেন সেই বল ক্লিয়ার করতে ব্যর্থ হন এবং বল পেয়ে যান হারাগুচি। ডান প্রান্ত থেকে কোনাকুনি শটে বল বেলজিয়ামের জালে জড়িয়ে দেন তিনি।

তবে এই আনন্দ বেশিক্ষন শোভা পায়নি এশিয়ার দেশ জাপানের কপালে। ২ গোল হজম করার পরেই দূর্দান্ত রুপে ফিরে আসে বেলজিয়াম। ম্যাচের ৬৯ মিনিটে ১ম গোল করেন বেলজিয়ামের ভিরটন। ৭৪ মিনিটে ২য় গোল করে দলকে সমতায় ফেরান ফেলানি।

ম্যাচ গড়াচ্ছিল, অতিরিক্ত সময়ে। কিন্তু খেলার মাত্র ৩০ সেকেন্ড বাকি থাকতেই বিদ্যুৎ গতির এক কাউন্টার অ্যাটাকে জাপানের জালে তৃতীয়বারের মত বল জড়িয়ে দিলো বেলজিয়াম। ফলে একেবারে শেষ মুহূর্তে এসে জাপানের কোয়ার্টার ফাইনালে ওঠার স্বপ্ন কেড়ে নিল বেলজিয়াম। একেবারে শেষ মুহূর্তের ওই গোলেই ৩-২ ব্যবধানে জাপানকে হারিয়ে শেষ আটে নাম লেখালো বেলজিয়াম।

  • ফেইসবুক শেয়ার করুন