১৮, জুলাই, ২০১৮, বুধবার

এবার সত্যি হল ব্রাজিলকে নিয়ে অলোচিত সেই উটের ভবিষ্যতবানী

আপডেট: জুলাই ২, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন
এবার সত্যি হল ব্রাজিলকে নিয়ে অলোচিত সেই উটের ভবিষ্যতবানী

রাশিয়া বিশ্বকাপ শুরু আগেই যেন শেষ হয়ে গেল বড় বড় দল গুলো লড়াই। জার্মানি, স্পেন, আর্জেন্টিনা ও পর্তুগাল মতো দল গুলে বিদায় নিতে হয়ে শেষ ষোল এবং গ্রুপ পর্ব থেকেই।তবে চ্যম্পিয়নদের মত খেলে শেষ আট নিশ্চত করে পাঁচবারের চ্যম্পিয়ন ব্রাজিল। আজবাংলাদেশ সময় সোমবার রাত আটটায় কের্য়াটার ফাইনালে যাওয়ার ম্যাচে মাঠে নামে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। মেক্সিকোর বিপক্ষে লড়াই করে দলটি। এ ম্যাচে যে দল হারবে তাকেই বিদায় নিতে হবে রাশিয়া থেকে। এমন বাাঁচা মরার ম্যাচে আক্রমন পাল্টা চলে

গোল শূণ্য প্রথমার্থ শেষ হলেও খেলার ৫০ মিনিটে নেইমারের গোলে এগিয়ে ব্রাজিল। ৫১ মিনিটে মাঝমাঠ থেকে একাই বল টেনে নিয়ে যেতে থাকেন নেইমার। ডি বক্সের সামান্য বাইরে উইলিয়ানকে দুর্দান্ত ব্যাক পাস দেন তিনি। উইলিয়ান বল নিয়ে ভেতরে ঢুকে নেইমারকে পাস দিলে দুর্দান্ত গোল করেন নেইমার।

বদলি হিসেবে মাঠে নেমেই বা প্রান্ত থেকে নেইমারের লম্বা পাস থেকে রবার্তো ফিরমিনোর পায়ের আলতো ছোয়ায় ৮৮ মিনিটের গোলে মেক্সিকোর বিপক্ষে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ব্রাজিল।নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষে বাড়তি ৬ মিনিটে কারো জালেই নতুন করে গড়াইনি গোল। এবারের বিশ্বকাপে বেশকিছু প্রানিই ভবিষ্যতবানী করছে। যার মধ্যে সবচেয়ে আলোচিত ও সফল ভবিষ্যতবানী করে সাড়া ফেলেছে শাহিন নামের একটি উট। কোয়াটার ফাইনালে তার ৪টি ভবিষ্যতবানীর মধ্যে ৩টি সত্যি হয়েছে।

আজ ব্রাজিল বনাম মেক্সিকো ম্যাচ নিয়ে ভবিষ্যতবানী করেছিলো সেই উট। তার মতে আজ নেইমারের ব্রাজিল জিতবে। এমনটাই ভবিষ্যতবানী করেছেন শাহিন। ২য় পর্বে ৪র্থ বারের মতোও তার ভবিষ্যতবানী সত্যি হয় । নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে চ্যম্পিয়নদের মত শেষ আটে উঠে গেলো ব্রাজিল।আজকের দিনের ২য় ম্যচে জাপান বনাম বেলজিয়ামের মধ্যকার ম্যাচে যারা জয় লাভ করবে তারাই হবে ব্রাজিলের শেষ আটের প্রতিপক্ষ।

  • ফেইসবুক শেয়ার করুন