বিশ্বকাপে আর্জেন্টাইন তারকা মেসি যে কারণে ব্যর্থ, বেরিয়ে এলো তথ্য..

রাশিয়া বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়ের কারণ হিসাবে তাকে কাঠগড়ায় দাড় করিয়েছে অনেকে। বলা হয়েছে, লিওনেল মেসির ব্যর্থতাই আর্জেন্টিনার বিদায়ের কারণ। তবে দলের বিদায়ের পর এখনও মেসি মুখ খোলেননি মেসি। সমালোচকদের কোনও জবাব দেননি আর্জেন্টাইন তারকা।

আর্জেন্টিনা দলে তিনিই প্রধান তারকা। তাই তার উপর একটু বাড়তি চাপ ছিলো। তার উপর প্রত্যাশাও ছিল অনেক বেশি। রাশিয়া বিশ্বকাপে দলের জন্য মেসির অবদান বলতে একটা গোল আর দুটো গোলে সহায়তা। তার এমন ব্যর্থতার কারণ কী? সামনে এল চাঞ্চল্যকর তথ্য। যে তথ্য প্রমাণ করতে পারে, আখেরে মেসির কোনও দোষ নেই। দলের ব্যর্থতার সব দায় তার উপর চাপানো যায় না।

তথ্য বলছে, গোটা বিশ্বকাপে বিপক্ষ বক্সে সতীর্থদের থেকে মাত্র দুটো পাস পেয়েছেন মেসি। হ্যাঁ, মাত্র দুটো পাস। তার মধ্যে একটা ক্রোয়েশিয়ার বিরুদ্ধে। আরেকটা পাস তিনি পেয়েছেন আইসল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে বক্সে পাওয়া বলে মেসি গোলে শট করেছিলেন। কিন্তু সেটা বিপক্ষ ডিফেন্ডাররা ব্লক করেন।

তথ্য আরও বলছে, মাঝমাঠ থেকে ফাইনাল থার্ডে ঠিকঠাক বল বাড়াতে ব্যর্থ আর্জেন্টিনার মিডফিল্ডাররা। শেষ দুই ম্যাচে এভার বানেগা দলে আসার পর তবুও ফাইনাল থার্ড অঞ্চলে কিছু পাসের সরবরাহ বেড়েছিল। কিন্তু সেই সংখ্যাটাও যথেষ্ট ছিল না।