১৭, জুলাই, ২০১৮, মঙ্গলবার

বলিউড কাপানো পাঁচ বিদেশি সুন্দরী, প্রথম নামটাই আপনাকে অবাক করবে

আপডেট: জুলাই ২, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন
বলিউড কাপানো পাঁচ বিদেশি সুন্দরী, প্রথম নামটাই আপনাকে অবাক করবে

বিদেশি অভিনেত্রী হিসেবে হলিউডে কাজ করছেন দীপিকা পাড়ুকোন ও প্রিয়াঙ্কা চোপড়ার মতো অভিনেত্রীরা। শুধু অভিনয় নয়, প্রিয়াঙ্কা তো মার্কিন সংগীতশিল্পী নিক জোনাসকে বিয়ে যুক্তরাষ্ট্রে থিতু হবারও চেষ্টা করছেন। তাঁদের মতো ভারতের বাইরের কয়েকজন সুন্দরী এসেও বলিউডে শক্ত আসন গেঁড়েছেন। নিজস্ব ভাষা ও সংস্কৃতিকে ছাপিয়ে হয়ে উঠেছেন পুরোদুস্তর ভারতীয়। চলুন দেখে নেই কারা রয়েছেন সেই তালিকায়-

সানি লিওন

কানাডায় এক পাঞ্জাবী পরিবারে জন্মগ্রহণ করেন সানি লিওন। বেড়ে ওঠা কানাডায় হলেও নিজ শেকড় ভারতে এসে থিতু হন সাবেক এই পর্ন তারকা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতের সবচেয়ে জনপ্রিয় তারকার তকমাও জুটে তাঁর। যদিও অভিনয় জগতে তাঁর সত্যিকার সাফল্যর খাতা এখনো শূণ্য রয়ে গেছে। ‘হেট স্টোরি টু’ এবং ‘রাগিনী এমএমএস-টু’ এই দুটি ছবির কল্যাণে বক্স অফিস সাফল্য পেলেও চলচ্চিত্র বোদ্ধাদের নজর কাড়তে পারেননি। তবে বিতর্কিত যাপিত জীবনের কারণে প্রায়ই তিনি আলোচনায় থাকেন।

ক্যাটরিনা কাইফ

বিদেশিদের মধ্যে বর্তমান সময়ে বলিউডের সবচেয়ে জনপ্রিয় নায়িকা ক্যাটরিনা কাইফ। ইংল্যান্ডে জন্ম নেওয়া এই অভিনেত্রীর বলিউড ক্যারিয়ারের শুরুটা ছিল বিবর্ণ। তাঁকে টেনে তুলেছেন সালমান। সেখান থেকে বর্তমানে তিনি বলিউডের সেরা নায়িকাদের একজন। এ পর্যন্ত ‘এক থা টাইগার’, ‘ধুম ৩’, ‘যাব তাক হ্যায় জান’, ‘টাইগার জিন্দা হে’-এর মতো ব্যবসাসফল ছবি উপহার দিয়েছেন তিনি।

ইয়ানা গুপ্তা

জন্মসূত্রে চেক প্রজাতন্ত্রের নাগরিক বলিউড তারকা ইয়ানা গুপ্তা। তাঁর প্রকৃত নাম জানা সায়নকোভা। স্থাপত্যকলায় লেখাপড়া শেষ করে জাপানে বেশ কিছুদিন মডেলিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। মডেলিং ও অভিনয়ের প্রচণ্ড আগ্রহ তাঁকে বলিউডে নিয়ে আসে। ২০০৩ সালে ‘দম’ ফিল্মে ‘বাবুজি জারা ধিরে চলো’ গানে তাঁর পারফরম্যান্স খুবই প্রশংসিত হয়েছিল। আইটেম গানের অভিনেত্রী হিসেবে বলিউডে তাঁর কদর রয়েছে।

জ্যাকুলিন ফার্নান্দেজ

বর্তমানে বলিউডে আলোচনার শীর্ষে রয়েছেন জ্যাকুলিন ফার্নান্দেজ। শ্রীলঙ্কায় বেড়ে ওঠা জ্যাকুলিনের আলোচনার সবটা জুড়েই রয়েছে সিনেমা। যদিও শুরুর দিকে বেশ বেগ পেতে হয়েছিল তাঁকে। এক সময় পোল ড্যান্সের ভিডিও পোস্ট করে আলোড়ন সৃষ্টি করেছিলেন তিনি। এরপর বিখ্যাত ফটোগ্রাফার ডাব্বু রতনানির ক্যামেরার সামনে নিজের পোশাক খুলে বিতর্কে জড়ান। কিন্তু সব ছাপিয়ে নিজের অভিনয় দক্ষতাকে ধীরে ধীরে সামনে নিয়ে আসেন জ্যাকুলিন। ‘রেস থ্রি’, ‘হাউজফুল ২’ ‘কিক’ এবং ‘ঢিশুম’ এর মতো ছবিগুলোই তাঁর বড় প্রমাণ।

নার্গিস ফাখরি

জন্মসূত্রে যুক্তরাষ্ট্রের নাগরিক নার্গিস ফাখারি। যুক্তরাষ্ট্রে তিনি দীর্ঘদিন মডেলিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন। সেই সূত্রে ২০১১ সালে ‘রকস্টার’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন তিনি। রণবীর কাপুরের বিপরীতে এই ছবিটি তাঁকে অন্য উচ্চতায় নিয়ে যায়। এরপর ‘মাদ্রাজ ক্যাফে’, ‘কিক’, ও ‘আজহার’ এর মতো ছবিতে তাঁর উপস্থিতি নজর কাড়ে।

  • ফেইসবুক শেয়ার করুন