১৮, জুলাই, ২০১৮, বুধবার

অবশেষে বিদায় নিচ্ছেন সাম্পাওলি!

আপডেট: জুলাই ২, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন
অবশেষে বিদায় নিচ্ছেন সাম্পাওলি!

সোমবার আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের প্রধান ক্লাদিও তাপিয়ার সঙ্গে দেখা করবেন সাম্পাওলি। সেখানেই দুপক্ষের বোঝাপড়ায় আর্জেন্টিনার কোচের পদ থেকে সরে দাড়ানোর কথা রয়েছে তার।

যদিও, সাম্পাওলির সঙ্গে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের চুক্তি রয়েছে ২০২২ কাতার বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু ততদিন পর্যন্ত ক্লদিও তাপিয়া অপেক্ষা করতে চাইবেন না। তবে এমনও শোনা যাচ্ছে, দু’পক্ষের সমোঝোতা না হলে কিংবা সাম্পাওলি সরে দাঁড়াতে না চাইলে তাকে বহিষ্কার করা হতে পারে। সেক্ষেত্রে, আর্জেন্টাইন ফেডারেশনকে জরিমানা হিসেবে সাম্পাওলিকে ২০ মিলিয়ন ডলার দিতে হবে।

বিশ্বকাপ থেকে বিদায়ের পর তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে সাম্পাওলি আর্জেন্টিনার কোচের পদ থেকে সরে দাঁড়াতে অস্বীকৃতি জানান। এরপরেই শুরু হয় জলঘোলা। তার খেলার ধরণ, কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্বকাপে না নেওয়া, তরুণদের সুযোগ না দেওয়া সবকিছু নিয়ে তার উপর বিরক্ত আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের অনেক মানুষ।

২০১৭ সালে ভঙ্গুর আর্জেন্টিনা দলের দায়িত্ব নিয়ে প্রথম ম্যাচেই ব্রাজিলের কাছে ১-০ ব্যবধানে হারে। ১৪ মাসে আর্জেন্টিনার হয়ে ১৫টি ম্যাচে কোচের দায়িত্বে ছিলেন সাম্পাওলি। যেখানে তার জয় মাত্র ৭টি ম্যাচে এবং হেরেছেন ৪টিতে। পরিসংখ্যানের থেকেও বড় ব্যাপার হচ্ছে, তার খেলানোর স্টাইলের সঙ্গে খাপ খাওয়াতে পারছে না পুরো আর্জেন্টিনা দল।

  • ফেইসবুক শেয়ার করুন