ব্রাজিল বনাম মেক্সিকো ম্যাচ যে ভবিষ্যতবানী আলোচিত সেই উটের

রাশিয়া বিশ্বকাপ শুরু আগেই যেন শেষ হয়ে গেল বড় বড় দল গুলো লড়াই। জার্মানি, স্পেন, আর্জেন্টিনা ও পর্তুগাল মতো দল গুলে বিদায় নিতে হয়ে শেষ ষোল এবং গ্রুপ পর্ব থেকেই।

বাংলাদেশ সময় সোমবার রাত আটটায় কের্য়াটার ফাইনালে যাওয়ার ম্যাচে মাঠে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। মেক্সিকোর বিপক্ষে লড়াই করবে দলটি। এ ম্যাচে যে দল হারবে তাকেই বিদায় নিতে হবে রাশিয়া থেকে।

এবারের বিশ্বকাপে বেশকিছু প্রানিই ভবিষ্যতবানী করছে। যার মধ্যে সবচেয়ে আলোচিত ও সফল ভবিষ্যতবানী করে সাড়া ফেলেছে শাহিন নামের একটি উট। কোয়াটার ফাইনালে তার ৪টি  ভবিষ্যতবানীর মধ্যে ৩টি সত্যি হয়েছে।

আজ ব্রাজিল বনাম মেক্সিকো ম্যাচ নিয়ে ভবিষ্যতবানী করেছে সেই উট। তার মতে আজ নেইমারের ব্রাজিল জিতবে। এমনটাই ভবিষ্যতবানী করেছেন শাহিন। এবার দেখা যাক ৪র্থ বারের মতোও তার ভবিষ্যতবানী মিলে কিনা।

আরোও পড়ুন-

আজ যে শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নামছে ব্রাজিল

রাশিয়া বিশ্বকাপ থেকে ফেভারিটদের বিদায় শুরু হয়েছে। গতবারের চ্যাম্পিয়ন জার্মানি, রানার্সআপ আর্জেন্টিনা,রোনালদোর পর্তুগাল এবং সর্বশেষ ইনিয়েস্তার স্পেন ছিটকে গেছে ইতিমধ্যেই। অন্য ফেভারিটদের মধ্যে অবশ্য সদর্পেই টিকে আছে ব্রাজিল। তাদের এবারের লড়াই নক আউটে।

মেক্সিকোর বিপক্ষে কোয়ার্টার ফাইনালের টিকিট কাটতে আজ মাঠে নামবে ব্রাজিল। বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে গড়াবে ম্যাচ।

এদিকে গুরুত্বপূর্ণ এ ম্যাচকে সামনে রেখে আবারো অধিনায়ক পরিবর্তন করেছেন ব্রাজিল কোচ তিতে।ব্রাজিলের দায়িত্ব কাঁধে নিয়েই একের পর এক চমক দেখিয়েছেন প্রফেসর টিটে। বদলে দিয়েছেন পুরো দলের চেহারা। টিটের নতুন নতুন ভাবনা এবং ক্রিয়া বিশেষ গুরুত্ব দিয়েছে দলে। তারই এক জলন্ত উদাহরণ অধিনায়ক নির্বাচন। প্রতি ম্যাচে ভিন্ন ভিন্ন অধিনায়ক দিয়ে খেলিয়েছেন প্রত্যেক টি ম্যাচ।

রাশিয়া বিশ্বকাপে প্রথম ম্যাচে অধিনায়ক এর আর্মব্যান্ড পরেছিলেন মার্সেলো, দ্বিতীয় ম্যাচে থিয়াগো সিলভা এবং গ্রুপ পর্বের শেষ ম্যাচে মিরান্ডা। রাউন্ড অফ সিক্সটিনে মেক্সিকোর বিপক্ষে অধিনায়ক এর আর্মব্যান্ড তুওএ দিয়েছেন আবারও সিলভা’র হাতেই। যথেষ্ট পরিপক্ব এবং আস্থাভাজন সিলভা নেতৃত্ব দেবেন আজকের ব্রাজিল দলকে।

তবে অধিনায়ক পরিবর্তন হলে মুল একাদশে তেমন কোন পরিবর্তনের আভাস দেননি তিতে।এছাড়াও আগের ম্যাচে ইনজুরিতে পড়া মার্সেলো শুরু থেকেই থাকবেন মাঠে।তাই আগের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে যে একাদশ নিয়ে মাঠে নেমেছিলেন সে একাদশই নিয়ে আবারো আক্রমনভাগ সাজাবে ব্রাজিল।

ব্রাজিল : (৪-৩-৩) এলিসন, ফাগনার, সিলভা, মিরান্দা, মার্সেলো, ক্যাসেমিরো, পৌলিনহো, উইলিয়ান, কৌতিনহো, নেইমার ও জেসুস।