শুরু হয়েছে ব্রাজিল বনাম সার্বিয়ার হাইভোল্টেজ ম্যাচ, লাইভ দেখুন এখানে (Live)

গ্রুপ ই-এ নিজেদের শেষ ম্যাচে মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে আজ সার্বিয়ার মুখোমুখি হয়েছে নেইমার-কৌতিনিয়োদের ব্রাজিল। বাংলাদেশ সময় রাত ১২টায় অনুষ্ঠিত হয়েছে এই ম্যাচটি। কোস্টা রিকার সঙ্গে জয় ও সুইজারল্যান্ডের বিরুদ্ধে ড্রয়ের সুবাদে ২ ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে এখন পর্যন্ত গ্রুপ ই-এর শীর্ষস্থান ধরে রেখেছে ব্রাজিল। আজকের ম্যাচে হার এড়াতে পারলেই পরবর্তী রাউন্ডে খেলা নিশ্চিত হয়ে যাবে টিটের শিষ্যদের।

তবে গ্রুপ চ্যাম্পিয়ান হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠতে হলে আজ জয় দরকার ব্রাজিলের। অবশ্য ড্র করলেও গ্রুপের শীর্ষস্থান ধরে রাখতে পারার ‘গাণিতিক সম্ভাবনা’ থেকে যাবে ব্রাজিলের। কিন্তু সেই ক্ষেত্রে নেইমারদের তাকিয়ে থাকতে হবে সুইজারল্যান্ড-কোস্টা রিকা ম্যাচের ফলাফলের দিকে। ৪ পয়েন্টে থাকা সুইজারল্যান্ডকে আজ কোস্টা রিকা জয়বঞ্চিত করতে পারলে ড্র দিয়েই গ্রুপ চ্যাম্পিয়ানশিপ নিশ্চিত করতে পারবে ব্রাজিল। তবে এত হিসাব-নিকাশের মধ্যে না গিয়ে জয় দিয়েই শীর্ষস্থান নিশ্চিত করতে চাইবে নেইমাররা।

উল্টো দিকে, দ্বিতীয় রাউন্ডে উঠতে হলে জয় প্রয়োজন হবে সার্বিয়ার। ব্রাজিলের বিরুদ্ধে ড্র করলেও পরের রাউন্ডে যাওয়ার সামান্য সম্ভাবনা থেকে যাবে সার্বিয়ার। গ্রুপের অন্য ম্যাচটিতে যদি কোস্টা রিকা অন্তত ২ গোলের ব্যবধানে সুইজারল্যান্ডকে পরাজিত করতে পারে তবে ড্রতেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়ে যাবে সার্বিয়া দলের। কিন্তু দুই ম্যাচে কোনো গোল দিতে না পারা কোস্টা রিকা আজ দুই গোলের ব্যবধানে সুইজারল্যান্ডকে হারিয়ে দেবে এই আশা সম্ভবত দুরাশা। তাই দ্বিতীয় রাউন্ডে ওঠার ইচ্ছা থাকলে আজ জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামতে হবে সার্বিয়াকে।

সার্বিয়ার কোচের বক্তব্য থেকেও প্রতীয়মান হয় যে হারার আগে হার মানবে না তার দল। ম্যাচ পূর্ববর্তী এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “ব্রাজিলকে করে আমাদের কোনো ভীতি নেই। তবে আমাদেরকে ধৈর্য্য ধরে ও শৃংখলা বজায় রেখে একটা দল হিসেবে খেলতে হবে। আমাদেরকে এমন একটা পারফর্ম্যান্স দিতে হবে যাতে গোটা সার্বিয়ান জাতি আমাদের নিয়ে গর্ব করতে পারে।’

ব্রাজিলের একাদশঃ গোলরক্ষক: আলিসন, থিয়াগো সিলভা, মিরান্দা, কাসেমিরো, গাব্রিয়েল জেসুস, নেইমার, ফিলিপে কুতিনহো, মার্সেলো, পাওলিনহো, উইলিয়ান, ফাগনার।

সার্বিয়ার একাদশ: ভ্লাদিমির স্তোয়কোভিচ, আন্তোনিও রুকাভিনা, আলেকসান্দর মিত্রোভিচ, দুসান তাদিচ, আলেকসান্দর কোলারভ, মিলোস ভেলিকোভিচ, সের্গেই মিলিনকোভিচ, কোস্তিচ, সার্গেই, নেমানিয়া মাতিচ, আদেম লিয়াইয়িচ।

ব্রাজিল বনাম সার্বিয়ার খেলাটি সরাসরি ফেসবুক থেকে লাইভ দেখতে ক্লিক করুন এখানে….Brazil vs Serbia Facebook Live Link

ব্রাজিল বনাম সার্বিয়ার খেলাটি সরাসরি অনলাইন থেকে লাইভ দেখতে ক্লিক করুন এখানে….Brazil vs Serbia Online Live Link1 /Brazil vs Serbia Online Live Link2

ব্রাজিল বনাম সার্বিয়ার সরাসরি ইউটিউব থেকে লাইভ দেখতে ক্লিক করুন এখানে….Brazil vs Serbia Youtube Live Link

[বি: দ্র: এখানে মোট ৪টি লিঙ্ক দেওয়া আছে। যার মধ্যে ফেসবুক লিঙ্কগুলো পরিবর্তন হয়। তাই ফেসবুক লিঙ্কে ক্লিক করে যদি দেখতে কোনো ধরনের সমস্যা হয় তাহলে দয়াকরে নিচের ৩টি লিঙ্কের ১টিতে ক্লিক করলে খেলাটি সহজেই দেখতে পারবেন। ধন্যবাদ।]