বাচ্চার জন্য দুধ চুরি করা সেই বাবার এক্সক্লুসিভ সাক্ষাৎকার! (ভিডিও)

চাকরি নেই তিন মাস ধরে, সন্তানের ক্ষুধার যন্ত্রণা মেটাতে তাই বাধ্য হয়ে সুপারশপ স্বপ্ন থেকে দুধ চুরি করেছিলেন বাবা। সেটা আবার ধরাও পড়ে গিয়েছিল।

এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে খবর ভাইরাল হবার পর ঘটনা নজরে আসে স্বপ্ন কর্তৃপক্ষের।

সন্তানের জন্য দুধ চুরি করা সেই বাবাকে মোবাইল অ্যাক্সেসরিজ ডিপার্টমেন্টে সোর্সিং এক্সিকিউটিভ পদে চাকরি দিয়েছে স্বপ্ন কর্তৃপক্ষ।

রোববার (১২ মে) সন্ধ্যায় স্বপ্নের প্রধান কার্যালয়ে সেই বাবার হাতে নিয়োগপত্র তুলে দেন স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির।

এর আগে শনিবার (১১ মে) তাকে চাকরি দেয়ার কথা জানিয়েছিলেন স্বপ্নের হেড অফ মার্কেটিং তানিম করিম।

তিনি জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই বাবার চুরির বিষয়টি ভাইরাল হওয়ার পর তা নজরে আসে স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসিরের। পরে তার নির্দেশে সেই বাবা ও সন্তানের দায়িত্ব নেওয়ার জন্য পদক্ষেপ নিয়েছে স্বপ্ন কর্তৃপক্ষ।

তানিম করিম বলেন, ‘হৃদয়বিদারক এ ঘটনা জানতে পেরে আমাদের কোম্পানি সেই বাবাকে চাকরি দেওয়ার নীতিগত সিদ্ধান্তের কথা জানিয়েছে।

চাকরি পেয়ে সেই বাবার মতামত কেমন ছিল সেটা জানতে তো ইচ্ছে হবেই। তিনি অনুতপ্ত হয়ে জানালেন, সন্তানের মুখের কথা ভেবে তিনি কাণ্ডজ্ঞান হারিয়েছিলেন। তবে সন্তানের জন্য বাকি জীবন তিনি কাটাবেন সততার সঙ্গে।

তিনি আরও বলেন, ‘অনেকদিন বেকার ছিলাম। প্রেসার নিতে পারছিলাম না। যেটা আমি চাইনি, হিতায়িত জ্ঞান না থাকায় সেটি করে ফেলেছি। এর জন্য আমি লজ্জিত।’

স্বপ্ন জানায়, মানবিক বিবেচনা থেকেই বাবার পাশে দাঁড়ানো তাদের। এখন সময় সেই বাবার সততা প্রমাণের। স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, ‘এমন ঘটনা মর্মস্পর্শী। এখন সেই বাবাকে সততা এবং দক্ষতা দিয়ে ক্যারিয়ারে এগোতে হবে।’

কাজে দক্ষতা থাকলে স্বপ্নের কোনো কর্মী তাকে কখনোই কটু কথা বলবে না বলেও আশ্বাস দিয়েছে স্বপ্ন।

উল্লেখ্য, গত শুক্রবার (১০ মে) রাজধানীতে সড়কে কর্তব্যরত থাকা অবস্থায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহকারী কমিশনার জাহিদুল ইসলাম বাচ্চার জন্য বাবার দুধ চুরির মত হৃদয়বিদারক ঘটনার মুখোমুখি হন। এরপর তিনি তার ফেসবুক পোস্টের মাধ্যমে তা সবার কাছে তুলে ধরলে মুহূর্তেই ভাইরাল হয়ে পরে।

সেই বাবার সাক্ষাতকারের ভিডিওটি-